সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি ফরম (government primary school admission form word file)।

রকারি প্রাথমিক বিদ্যালয় সমূহে সাধারণত জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে ভর্তি কার্যক্রম শুরু হয়ে থাকে। ভর্তি হওয়ার জন্য সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি ফরম (government primary school admission form word file) দরকার। আজকে এই বিষয় নিয়ে আলোচনা থাকবে। ভর্তি কার্যক্রম শুরু করার জন্য শিক্ষার্থীর যেসব কাগজপত্র প্রয়োজন হয় যেমন- শিক্ষার্থীর জন্ম নিবন্ধন এর তথ্য, শিক্ষার্থীর পিতা-মাতা এর জাতীয় পরিচয় পত্র তথ্য, পিতা-মাতার অবর্তমানে শিক্ষার্থীর আইনগত অভিভাবকের জন্ম নিবন্ধন ও জাতীয় পরিচয় পত্র তথ্য, শিক্ষার্থীর ভাই-বোন কয়জন, শিক্ষার্থীর রক্তের গ্রুপ , শিক্ষার্থী প্রতিবন্ধী কিনা , শিক্ষার্থী ক্ষুদ্র নৃ-গোষ্টী কিনা, শিক্ষার্থীর ধর্ম , শিক্ষার্থীর লিঙ্গ বা জেন্ডার এগুলোর প্রয়োজন হয়। এই ভর্তি ফর্মে crvs ও উপবৃত্তির সকল তথ্য দেওয়া আছে।


crvs পূরণ করার জন্য তথ্যঃ

বিশেষ করে শিক্ষার্থীর crvs পূরণ করার জন্য শিক্ষার্থীর কিছু তথ্য প্রয়োজন যেমন- শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নম্বর, শিক্ষার্থীর জন্ম তারিখ, শিক্ষার্থীর রক্তের গ্রুপ, শিক্ষার্থীর ধর্ম, শিক্ষার্থী কাবের সদস্য কিনা। এছাড়া শিক্ষার্থীর পিতা-মাতার জাতীয় পরিচয় পত্র নম্বর বা জন্ম নিবন্ধন নম্বর ও তাদের জন্ম তারিখ এবং একটি মোবাইল নম্বর যে মোবাইল নাম্বারে নগদ একাউন্ট খোলা আছে। এরপর আছে শিক্ষার্থীর মা এবং বাবার পেশা। শিক্ষার্থীর মা-বাবার অবর্তমানে যদি অন্য কেউ অভিভাবক হয় সেই অভিভাবকের জাতীয়  পত্র বা অভিভাবকের জন্ম নিবন্ধন এবং জন্ম তারিখ, পেশা এগুলো লাগে crvs পূরণ করার জন্য।


উপবৃত্তি পূরণ করার জন্য তথ্যঃ

এছাড়া উপবৃত্তি পূরণ করার জন্য যে যতগুলো তথ্য লাগে শিক্ষার্থীর জন্ম নিবন্ধন নম্বর, জন্ম তারি্‌ মা-বাবার জাতীয় পরিচয় পত্র নম্বর ,জন্ম তারিখ ইত্যাদি। আপনি যদি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক হয়ে থাকেন আর যদি আপনি এই ফর্মটি সংগ্রহ করেন তাহলে এই ফর্মে সবগুলো তথ্য দেওয়া আছে যে তথ্যগুলো crvs এবং উপবৃত্তি তথ্য আপলোড করার জন্য বা এন্ট্রি করার জন্য প্রয়োজন।


আশা করি আমার এই পোস্টের ফর্মটি আপনারা যদি সংগ্রহ করেন এবং আপনাদের অনেক কাজে লাগবে। আর এরকম যদি আরো গুরুত্বপূর্ণ ফর্ম প্রয়োজন হয় তাহলে আমাদের কমেন্ট বক্সে কমেন্ট করতে পারেন। আর বিশেষ করে আমি সব ধরনের সব ধরনের তথ্য সাইটে দিয়ে রাখি যদি আপনারা আমাদের এই সাইটটি নিয়মিত ভিজিট করেন তাহলে প্রাথমিক বিদ্যালয়ের প্রয়োজনীয় সকল ডকুমেন্ট এখানে পেয়ে যাবেন। আর আশা করি সবাই আমাদের সাথেই থাকবেন। এরকম নতুন নতুন পোস্ট পাওয়ার জন্য এছাড়া আমাদের একটি চ্যানেল আছে BD Primary Schools নামে। আশা করি সবাই আমার সাথে থাকবেন ধন্যবাদ।


আরও পড়ুন- ipemis এ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকের মোবাইল নাম্বার ও ইমেইল ঠিকানা পরিবর্তন করার উপায়।


সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি ফরম (government primary school admission form) word file)।



সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি ফরম (government primary school admission form) word file)

Post a Comment

0 Comments