ই প্রাইমারী স্কুল সিস্টেমে শিক্ষক তথ্য আপডেট করার উপায়। e primary school system. BD Primary Schools

ই প্রাইমারী স্কুল সিস্টেমে শিক্ষক তথ্য আপডেট করার উপায় E primary school system এ শিক্ষক তথ্য আপডেট করার উপায় How to update teacher's information in e primary school system
আরও পড়ুন-



প্রাথমিক বিদ্যালয়ে কর্মরত সকল প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষককে  ইপ্রাইমারী স্কুল সিস্টেমে তথ্য আপলোড বা আপডেট করতে হয়। আপনি এই ভিডিওটির দেখলে খুব সহজেই  ইপ্রাইমারী স্কুল সিস্টেমে তথ্য আপডেট করতে পারবেন। 
ভিডিও লিংকঃ https://youtu.be/aylWA9mhNhY

কখন তথ্য আপলোড বা আপডেট করতে হয়-

  • সাধারনত নতুন চাকরীতে যোগ দিলে নতুন করে তথ্য আপলোড করতে হয়।
  • নতুন ট্রেনিংপ্রাপ্ত হলে ট্রেনিংয়ের তথ্য আপডেট করতে হয়।
  • জুলাই মাসে ইঙ্ক্রিমেন্ট এর পর তথ্য আপডেট করতে হয়।
  • টাইমস্কেল এর পর তথ্য আপডেট করতে হয়।
  • এছাড়া আরো অন্যান্য কারনে তথ্য আপডেট করতে হয়।
Video link: https://youtu.be/aylWA9mhNhY






আপডেট করার উপায়ঃ
প্রথমে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এর ওয়েবসাইটে( dpe. gov. bd)  প্রবেশ করতে হবে। এরপর বামদিক হতে ই প্রাইমারী স্কুল সিস্টেমে প্রবেশ করতে হবে। এবার ই-প্রাইমারী স্কুল সিস্টেমে Log In করতে নির্দিষ্ট বিভাগে  ক্লিক করতে হবে। এরপর স্কুলের ইউজার আইডি ও পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে হবে। ইউজার আইডি হবে বিদ্যালয়ের EMIS নাম্বার এখানে আরেকটি কথা মনে রাখতে হবে আপনার বিদ্যালয়টি যদি সরকারি হয় তাহলে EMIS নম্বরের সামনে 91 যোগ করতে হবে আর সদ্য জাতীয়করণকৃত হলে সামনে 99 যোগ করতে হবে। পাসওয়ার্ড dpe123 হবে অথবা চেঞ্জ করে থাকলে চেঞ্জকৃত পাসওয়ার্ড দিয়ে প্রবেশ করতে হবে।

ভিডিওটি দেখলে খুব সহজে আপনার যাবতীয় তথ্য আপডেট করতে পারবেন এবং প্রয়োজনে প্রিন্ট বা পিডিএফ আকারে সেভ করে রাখতে পারবেন। যদি কোন কিছু জানার থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। পোস্টটি উপকারী মনে হলে বন্ধুদের সাথে শেয়ার করুন।

Post a Comment

0 Comments